andho loker golpo

andho loker golpo

অন্ধ লোকের গল্প

বেদ‘ আতীগন জ্ঞান হাসিলের প্রতিযোগিতায় পরাজিত। হক্কানী ওলামায়ে কেরাম তাদের জাহেল ভাবতে পারেন তাই গালাগালি করে জয়ী হওয়াই তাদের ইচ্ছা। তাদের রচিত গ্রন্থ কোন তথ্য থাকেনা। কেবল আলেমদের প্রতি গালাগালিতেই লিপ্ত থাকে। তাদের অবস্থা হলো এক-চোখ-কানা ব্যক্তির মত। এক ব্যক্তির এক চোখ কানা ছিল। সে লোক-মুখে শুনেছিল যে যার এক চোখ কানা সে হারামজাদা হয়। সেইদিন থেকে তার মনে খুব দুঃখ ছিল।

একদিন সে রাস্তা দিয়ে যাওয়ার সময় দেখলো দেখলো দুই চোখওয়ালা এক ব্যাক্তি। তাকে দেখেই বলতে লাগলো তুঁই হারামজাদা তোর পিতা হারামজাদা তোর চৌদ্দ পুরুষ হারামজাদা। লোকটি অবাক হয়ে গেল। কোন রকমে সামলিয়ে নিয়ে বললো কেন ভাই আমি নিরীহ পথিক রাস্তা দিয়ে যাচ্ছি-আমাকে গালাগারি করছো কেন? সে বললো সবাই বলে যে যার চোখ কানা সে হারামজাদা। কাজেই তুমি যখন আমার এক চোখ কানা দেখছো তখন হতে পারে মনে মনে আমাকে হারামজাদা বলছো। তাই তার জওয়াবে আমি বলেছি- তুই হারামজাদা তোর পিতা হারামজাদা তোর চৌদ্দ পুরুষ হারামজাদা।

ঠিক সে ধরনের এ বেদ‘আতীরা নিজেদের জ্ঞান ঘাটতি পূরন করার জন্যে হক্কানি আলেমদের গালি দিয়ে যাচ্ছে। অতএব এদের চিকিৎসা হবে কিভাবে?-[আল এফাযাতুল য়্যাওমিয়্যাহ; খন্ড ৪ পৃষ্ঠা ৭১]

গল্পটি ভালো লেগে থাকলে অনেক অনেক শেয়ার করবেন এবং কমেন্ট করবেন। আপনাদের এই সুন্দর কমেন্ট আমাদেরকে নতুন গল্প করতে মোটিভেট করে এবং সব সময় আলোর বাণীর সঙ্গে যুক্ত থাকবেন ধন্যবাদ।

Leave a Comment