অশ্লীল পোশাক তৈরী করা হয় এমন গার্মেন্টসে কাজ করা যাবে কি?

অশ্লীল পোশাক তৈরী করা হয় এমন গার্মেন্টসে কাজ করা যাবে কি?

না এমন পোশাক কারখানা বা কম্পানিতে চাকরি করা যাবে না। কেননা এতে অন্যায় কাজে সাহায্য সহযোগিতা করা হবে, যা সম্পূর্ণ নিষিদ্ধ।

মহান আল্লাহ তা‘আলা বলেন তোমরা  পরস্পরে নেকী ও খোদাভীরুতার পথে সাহায্য সহোযোগীতা কর, আর তোমরা পাপাচার ও সীমাঙ্ঘনের পথে একে অপরকে সাহায্য করো না। আল্লাহকে ভয় করতে থাক। নিশ্চয়ই আল্লাহ তা‘আলা কঠিন শাস্তি প্রদানকারী।(সুরা মায়েদা আয়াত নং ২)।

আল্লাহর আনুগত্যমূলক সকল কাজে একে অপরকে সাহায্য সহযোগিতা কর।। তবে অন্যায় পাপ ও সীমালঙ্ঘনমূলক কাজে একে অন্যের সাহায্য করো না। অর্থাৎ আল্লাহ কর্তৃক নিষিদ্ধ সকল পথে সাহায্য  সহযোগিতা কর হারাম। অধিকন্তু অপরকে এ সকল অমঙ্গল জনক কাজ হতে ফিরিয়ে রাখবে। আর আল্লাহকে ভয় করে চলার নীতি অবলম্বন কর। নিশ্চয়ই আল্লাহ তা‘আলা কঠিন শাস্তিদাতা, তাঁর প্রতিশোধ গ্রহণও অত্যন্ত কঠোর।

মানুষকে ভ্রান্ত করার ব্যাপারে শয়তানের বক্তব্য হলো, আমি অবশ্যই তাদেরকে পথভ্রষ্ট করব এবং তাদের অন্তরে মিথ্যা বাসনা সৃষ্টি করব এবং নিশ্চয় আমি তাদেরকে নিদের্শ দেব, যেন তারা চতুস্পদ জনতুর কর্ণ ছেদন করতে বলব এবং তাদেরকে নিশ্চয় আদেশ দেব, যেন ততারা আল্লাহ তা‘আলার সৃষ্টিকে পরিবর্তন করে এবং যে ব্যক্তি আল্লাহ তা‘আলাকে বাদ দিয়ে শয়তানকে বন্ধু হিসাবে গ্রহণ করে, সে সুস্পষ্ট ও ভয়ংকর ক্ষতির সমমুক্ষীণ হবে। (সুরা নিসা আয়াত নং ১১৯)।

Leave a Comment